বাংলাদেশে করোনাভাইরাসে এখনো পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৯৯৮ জন। এছাড়া ১৪০ জনের মৃত্যু হয়েছে। সবাইকে যতোটা সম্ভব নিজ বাসায় অবস্থান করতে আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসমাগম বন্ধ করতে এর মধ্যেই সরকারি ও বেসরকারি অফিসে সাধারণ ছুটির ঘোষণা করা হয়েছে। স্থগিত করা হয়েছে উচ্চমাধ্যমিক ও সমমানের পরীক্ষা। বন্ধ রাখার হয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। উদ্দেশ্য একটাই, সবার বাসায় অবস্থান নিশ্চিত করা এবং জনসমাগম এড়িয়ে চলা।

এছাড়া বিদেশফেরতদের দেওয়া হয়েছে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নির্দেশ। কারো শরীরের করোনার লক্ষ্মণ দেখা দিলে তাকেও নেওয়া হচ্ছে কোয়ারেন্টাইন ও আইসোলেশনে। এমন সময়ে বাসায় অবস্থান করে কী করা যেতে পারে তার উপায় বাতলে দিয়েছেন বাংলাদেশি মডেল নায়লা নাঈম। নায়লা নাঈম নিজের একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘বাসায় বসে বসে প্রয়োজনে আমার ছবি দেখো! তাও, Stay safe Stay home! জীবনটা আসলেই মহামূল্যবান!’

বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় ৩০৯ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে দেশে শনাক্তকৃত মোট রোগীর সংখ্যা ৪৯৯৮ জন। রমজানের প্রথমদিন শনিবার (২৫ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।