প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ব‌লে‌ছেন, মজুরের অভাবে ধান কাটা যেন বন্ধ না হয়। বর্তমানে অনেক কৃষিশ্রমিক বেকার রয়েছেন। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত কৃষিশ্রমিক যাতে যেতে পারেন, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। তিনি বলেন, কৃষিশ্রমিকরা যেখানে যায় সেখানে যেতে দিতে হবে।

রোববার (১২ মার্চ) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থেকে এক ভি‌ডিও কনফা‌রে‌ন্সে এসব কথা ব‌লেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যাল‌য়ের মুখ‌্যস‌চিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠান পরিচালনা ক‌রেন।

প্রথানমন্ত্রী ব‌লেন, বর্তমানে ধান কাটা শুরু হয়ে গেছে। অনেক শ্রমিক বেকার আছে তারা যেন এক জেলা থেকে অন্য জেলায় গিয়ে ফসল কাটতে পারে, তার সুযোগ-সুবিধা করে দিতে হবে। কোনো ফসল যেন নষ্ট না হয়। উৎপাদন অব্যাহত রাখতে হবে। হাটবাজার যাতে বন্ধ না থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে। কোনো বড় জায়গায় সপ্তাহে একদিন হাট বসাবেন।

তিনি বলেন, কৃষিকাজ যেন অব্যাহত থাকে, কৃষি উৎপাদনের জন্য আমরা বিশেষ উদ্যোগ নিচ্ছি। এবার দুই লাখ মেট্রিক টন চাল কেনার কথা বলেছি। কৃষকরা যাতে ধানের ন্যায্য মূল্য পায় সেজন্য আমরা এই ব্যবস্থা করেছি। কৃষি যন্ত্রপাতি ক্রয়ে ১০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে, আরও ১০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে।