পাকিস্তান ও আয়ারল্যান্ড সিরিজের পর প্রাণঘাতী করোনার কারণে এবার স্থগিত করা হলো বাংলাদেশ–অস্ট্রেলিয়া সিরিজ। দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে জুনের প্রথম সপ্তাহে অজিদের বাংলাদেশ সফরের কথা ছিল। তবে প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাব বিবেচনা করে তা স্থগিত করা হয়েছে। ম্যাচ দুটো গড়ানোর কথা ছিল ঢাকা ও চট্টগ্রামে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হওয়ায় সিরিজটির সূচী পুনরায় নির্ধারণে এক সঙ্গে কাজ করবে স্বাগতিক বিসিবি ও সফরকারী ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বৃহস্পতিবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরে এসে স্বাগতিকদের বিপক্ষে সফরকারীদের একটি চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। এরপর ১১-১৫ জুন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে টিম পেইনদের ‍মুখোমুখি হওয়ার কথা ছিল মুমিনুল হক ও তার দলের। প্রথম টেস্ট শেষে দ্বিতীয় টেস্টে অংশ নিতে ১৬ জুন দুই দলেরই ঢাকায় ফেরার কথা ছিল। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি গড়ানোর কথা ছিল হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় ১৯-২৩ জুন।

এর আগে ২০১৭ সালের আগস্টে বাংলাদেশ সফরে এসে দুই ম্যাচ সিরিজের টেস্টে অংশ নিয়েছিল টিম অস্ট্রেলিয়া। সিরিজটি ১-১ এ ড্র করেছিল স্বাগতিক বাংলাদেশ।