মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৪৭ অপরাহ্ন

করোনা পরিস্থিতিতেও হদিস মেলেনা স্বাস্থ্য কর্মকর্তার !!

Reporter Name
  • আপডেট : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ১৫ পড়েছেন

দেশের ভয়াবহ আতঙ্ক কভিড ১৯ বা করোনায় সারা দেশের স্বাস্থ্য ব্যবস্থা যখন পূর্বের তুলনায় বেশি কার্যকর ভূমিকা রাখছে ঠিক সে মুহুর্তে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার হদিস মেলেনা জুরুরী প্রয়োজনে। উপজেলাটির দুর্গাপুর  ইউনিয়নের  মুন্সিকান্দি গ্রামে গত ৩ এপ্রিল রাতে জুলোখা নামক এক নারী করোনা উপসর্গ নিয়ে মারা যায়। পরবর্তীতে মৃত নারীর নুমনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়। তবে এসব ঘটনার কোন তথ্যই স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানাননি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুসরাত জাহান মিথেন। তবে গণমাধ্যম কর্মীরা তথ্য জানতে একাধিকবার তার মুঠো ফোনে যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি। এমনকি ঘটনার পরেরদিন ৪ এপ্রিল সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েও তাকে পাওয়া যায়নি।

এছাড়াও এ রিপোর্ট লেখা পর্যন্ত মৃত জুলেখা বেগমের করোনা ফলাফল জানতে গত ২৪ ঘন্টায় স্বাস্থ্য কর্মকর্তা নুসরাত জাহান মিথেন এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি ।

বর্তমান পরিস্থিতে সার্বিক তথ্য সরবরাহ করার দায়িত্ব উপজেলা স্বাস্থ কর্মকর্তার থাকলেও তাকেতো সাধরণ মানুষেরা খুঁজে পাচ্ছেননা বরং উপজেলা নির্বাহী কর্মকর্তাও স্বাস্থ্য কর্মকর্তা নুসরাত জাহান মিথেনের সঙ্গে প্রয়োজনে যোগাযোগ করতে না পারার ব্যর্থতার কথা জানান।

তবে এসব বিষয়ে চাঁদপুর জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ বলেন, স্বাস্থ্য কর্মকর্তা যে কোন ফোন রিসিভ করতে বাধ্য। তবে তিনি কেন ফোন রিসিভ করছেননা সে বিষয়ে আমি খোঁজ নিচ্ছি।

অপর দিকে মতলব উত্তর উপজেলার মৃত জুলেখা বেগমের শরীরে করোনা পাওয়া যায়নি বলেও নিশ্চিত করেন সিভিল সার্জন।অপর এক প্রশ্নে তিনি জানান, যারা বিভিন্ন জেলা থেকে এ জেলায় প্রবেশ করেছেন তাদের তালিকা প্রস্তুত করা হচ্ছে , যদি তাদের মধ্যে কোন প্রকার উপসর্গ দেখা দেয় তবে আমরা তাদের নমুনা সংগ্রহ করবো। উপসর্গ  ব্যতিত বহীরাগতদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টিও আমরা নিশ্চিত করছি।

 

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ