করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা মাদারীপুরের শিবচর উপজেলার তিনজনের শরীরে আবারো করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এই তিনজনই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সেরে ওঠা ইতালি ফেরত যুবকের সংস্পর্শে এসেছিলেন। দ্বিতীয়বার আক্রান্ত তিনজন ইতালি ফেরত ওই যুবকের স্ত্রী, শাশুড়ি ও বন্ধু।

তা ছাড়া সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন একজন। তিনি ইতালি ফেরত যুবকের শ্বশুর। চারজনের মধ্যে তিনজনকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। ইতালি ফেরত যুবকের স্ত্রীকেও ওই হাসপাতালে আনা হচ্ছে।

মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আগে ইতালি ফেরত যুবকের সংস্পর্শে তার স্ত্রী, শাশুড়ি ও বন্ধু করোনায় আক্রান্ত হন। তারা সুস্থ হলে তাদের বাড়িতে এক মাসের জন্য কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। এক মাসের মধ্যে তাদের শরীরে আবার করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় আইইডিসিআরে তাদের নমুনা পাঠানো হয়। সেখানে আগের তিনজনের (স্ত্রী, শাশুড়ি ও বন্ধু) করোনাভাইরাস পজিটিভ দেখা যায়। তাদের মধ্যে ইতালি ফেরত যুবকের শাশুড়ি ও বন্ধুকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। আর তার স্ত্রীকে বাড়ি থেকে হাসপাতালে আনা হবে। এ ছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ইতালি ফেরত যুবকের শ্বশুর।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৫ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ জনের।