বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১০:০৩ অপরাহ্ন

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

Reporter Name
  • আপডেট : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ১৭ পড়েছেন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন। আড়াই বছর কারাগারে থাকার পর গত ২৫ মার্চ মুক্তি পেয়ে এখন গুলশানের বাসভবন ফিরোজায় অবস্থান করছেন খালেদা জিয়া।

বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন খালেদা জিয়াকে দেখে এসে শুক্রবার বলেন, লন্ডন থেকে পুত্রবধূ ডা. জোবাইদা রহমানের সার্বিক তত্ত্বাবধানে ম্যাডামের চিকিৎসা চলছে। এখন তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

তিনি জানান, ম্যাডামকে পূর্ণাঙ্গ সুস্থ করতে দীর্ঘ সময় লাঘবে এবং আধুনিক চিকিৎসার প্রয়োজন হবে।

মানবিক বিবেচনায় সাজা ৬ মাস স্থগিত করে সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি দেয়া হয়েছে খালেদা জিয়াকে। ২৫ মাসের কারাবাসের মধ্যে একবছর তিনি চিকিৎসাধীন ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে মুক্তির পর হাসপাতাল থেকে ফিরোজায় ওঠার পর থেকে কোয়ারেন্টিনে আছেন তিনি।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া রিউমাটিজ আর্থারাইটিস, ডায়াবেটিস, চোখ ও দাঁতের নানা সমস্যায় ভুগছেন।

জানা যায়, হোম কোয়ারেন্টিনে থাকলেও সোশ্যাল এবং অনলাইন মিডিয়ার মাধ্যমে নিকট-আত্মীয়স্বজনদের সঙ্গে যুক্ত রয়েছেন খালেদা জিয়া। দেশের বাইরে থাকা ছেলে, ছেলের বউ ও নাতনিদের সঙ্গে স্কাইপে কথা বলছেন।

পারিবারিক সূত্র জানায়, লন্ডনে অবস্থানরত পুত্রবধূ ডা. জোবাইদা রহমানের তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসার সিদ্ধান্ত হয়েছে। স্থানীয় ডাক্তাররা তার দেখভাল করছেন। চিকিৎসার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন হলে তারা জোবাইদা রহমানের পরামর্শ নিচ্ছেন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ