মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:২৫ পূর্বাহ্ন

রাতারাতি ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৬১

Reporter Name
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০
  • ৬০ পড়েছেন

ভারতে রাতারাতি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬১তে দাঁড়িয়েছে। মঙ্গলবারই দেশজুড়ে আরও ১৬ জনের শরীরে এই ভাইরাস সনাক্ত করা হয়েছে। আক্রান্তদের কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। সূত্র: কলকাতাটুয়েন্টিফোর

ভারতে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা মঙ্গলবার ৪৫ থেকে বেড়ে একলাফে ৬১ হয়েছে। নতুন করে কেরালার ৮ জন, কর্নাটকের ৩ ও মহারাষ্ট্রের পুণে শহরের ৫ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। এই প্রথম করোনার উপস্থিতি টের পাওয়া গেল মহারাষ্ট্রে।

কেরালার পথনমথিট্টা জেলায় গত শনিবার ইটালি-ফেরত দম্পতি ও তাদের এক ছেলের করোনা-সংক্রমণ ধরা পড়েছিল। পরে ওই পরিবারের আত্মীয়-বন্ধু মিলিয়ে আরও ৬ জনের দেহে করোনা সনাক্ত করা হয়। কোচিতেও করোনা আক্রান্ত শিশুর বাবা-মায়েরও সংক্রমণ ধরা পড়েছে।

কেরালা নতুন করে করোনার থাবা আটকাতে তৎপর হয়েছে বিজয়ন সরকার। আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সিনেমা হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এর পাশাপাশি সব ধরনের সামাজিক অনুষ্ঠানও পিছিয়ে দিতে রাজ্যবাসীকে আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এমনকী ধর্মীয় ক্ষেত্রগুলিতেও ভিড় এড়াতে পরামর্শ দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী। আপাতত বাড়িতে থেকেই ধর্মীয় আচার-আচরণ পালন করতে রাজ্যবাসীকে আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। শিক্ষার্থীদের সুরক্ষার জন্যও তৎপর হয়েছে রাজ্য সরকার। সপ্তম শ্রেণি পর্যন্ত কেরালার সব স্কুলের পরীক্ষা পিছিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ