বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন

বেশি দামে মাস্ক বিক্রি করায় ১১ ফার্মেসিকে জরিমানা!

Reporter Name
  • আপডেট : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ৫৪ পড়েছেন

রাজধানীর মোহাম্মদপুরে কলেজগেট এলাকায় বিপুল পরিমাণ মাস্ক ও স্যানিটাইজার সামগ্রী মজুদ থাকা সত্ত্বেও কৃত্রিম সংকট দেখিয়ে বেশি দামে বিক্রির অভিযোগে অভিযান চালিয়েছে র‌্যাব-২।

‘মাস্ক নেই’ লেখা থাকলেও ফার্মেসিগুলো বেশি দামে মাস্ক ও স্যানিটাইজার সামগ্রী বিক্রির অভিযোগে ১১ ফার্মেসিকে ১১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-২ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় আকস্মিক অভিযানে নামে র‌্যাব-২।

ফার্মেসিগুলোর মধ্যে- নরসিংদী ফার্মাকে দুই লাখ, মেডিকাসকে দুই লাখ, রয়েল ফার্মাকে এক লাখ, রোগ মুক্তি ফার্মাকে এক লাখ, ওষুধ বিতানকে এক লাখ, অজুয়া ফার্মেসিকে ৫০ হাজার, নাজ ফার্মাকে ৫০ হাজার, গ্রিন লাইফকে এক লাখ, ওষুধ বিতানকে এক লাখ, এসএইচ ফার্মাকে ৫০ হাজার এবং নিরাময় ফার্মাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান। অভিযানে ছিলেন ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক হারুন উর রশিদ।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান বলেন, দেশে তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্তের পরই হঠাৎ রাজধানীসহ দেশজুড়ে মাস্কের দাম বৃদ্ধি ও কৃত্রিম মাস্ক সংকট দেখা দিয়েছে। বেশির ভাগ ফার্মেসিতে লেখা ‘মাস্ক নেই’। এ সুযোগে অসাধু ব্যবসায়ীরা বেশি দামে বিক্রি করে আসছিল মাস্ক ও স্যানিটাইজার সামগ্রী। আবার ‘মাস্ক নেই’ লেখা থাকলেও ফার্মেসিগুলোতে মজুদ ছিল বিপুল পরিমাণ মাস্ক।

এমন অভিযোগে রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ফার্মেসিগুলোতে দেখা যায়, মাস্ক নেই লেখা। কিন্তু তাদের কাছে বিপুল পরিমাণ মাস্ক পাওয়া যায়। যেগুলো বেশি দামে বিক্রির জন্য মজুদ করেছিল।

অভিযানে ১১ ফার্মেসিকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়। তাদেরকে সতর্ক করা হয়েছে, যাতে পরবর্তী সময়ে এ ধরনের কাজ না করে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ